Basic Questions & Answers

FXSUCCESSBD বাংলা ভাষায় একটি বেতিক্রমধর্মী অনলাইন ফরেক্স কমিউনিটি এবং ট্রেডিং এডুকেশন পোর্টাল যেখানে ফরেক্সের খারাপ ও ভাল দুই দিক নিয়েই পর্যালচনা করা হয়েছে এবং চেষ্টা করা হয়েছে সঠিক INFORMATION তুলে ধারার জন্য। কাথাটি অপ্রিয় হলেও সত্য য়ে ফরেক্স একটি অত্যন্ত ঝুকি সম্পূর্ন ব্যবসায় যেখানে প্রায় ৯৫% মানুষ লসের সম্মুখিন হয়। খুঁটিনাটি না জেনে, ঝুকি সংক্রান্ত বিষয়গুলো পর্যালচনা না করে, সঠীকভাবে ট্রেডিং না শিখে, ডোমো না করে শুধুমাত্র অন্যের কথায় প্রলোভিত হয়ে অসংখ্য মানুষ বিভিন্নভাবে লসের সম্মুখীন হচ্ছে যেটা কখনও কারও কাম্য হতে পারে না।

একটা কথা বলা অবশ্যই প্রয়োজন FXSUCCESSBD কাউকে ফরেক্স ট্রেডিংয়ে অনুপ্রাণিত করে না বরং ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকির দিকগুলোকে তুলে ধরে নতুনদেরকে সতেচন হতে সহায়তা করে। যারা বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, শুধুমাত্র তাদের জন্যই FXSUCCESSBD একটি আলোচনা এবং এনালাইসিস পোর্টাল। ফরেক্স ট্রেডিংয়ে লিভারেজ থাকার কারনে স্বভাবগত ভাবেই এই ব্যবসায় অধিক ঝুকি বিদ্যমান। কিন্তু যারা ফরেক্স ট্রেডিংয়ের যাবতীয় ঝুকি সম্পর্কে সচেতন এবং বর্তমানে ফরেক্স ট্রেডিং করছেন, FXSUCCESSBD শুধুমাত্র তাদের ফরেক্স ট্রেডিংয়ে সহযোগিতা প্রদানের চেষ্টা করে যাচ্ছে।

ফরেক্স ট্রেডিংয়ে সফল হওয়া হলো অনেক দিনের পরিশ্রম, সাধনা এবং অনেক অনেক অনুশীলনের ফসল সুতরাং কোন লভনীয় বিজ্ঞাপনে বা কারও দেখানও ১০০% লাভের আশায় প্রলভীত না হবার জন্য সবাইক অনুরোধ জানান হচ্ছে। মনে রাখবেন আপনার লস কারার সামর্থ্য না থাকলে কখনই ফরেক্স মার্কেটে বিনিয়োগ করবেন না।

উপরের দুটো প্রশ্নের উত্তরে আপনি হয়তোবা জেনেছেন যে FXSUCCESSBD একটি স্বাধীন ব্লোগ সাইট যেখানে ট্রেডিং রিলেটেড Information, Article, Analysis ইত্যাদি পোস্ট করা হয়ে থাকে। যেহেতু আপনি এখানে কোন রকম আর্থিক লেনদেন করছেন না সেহেতু বৈধতারও কোন প্রশ্ন আসে না। FXSUCCESSBD শুধুমাত্র  ট্রেডারদের সাহায্যকারী এইটি ফ্রি ব্লোগ সাইট যেখানে সকল CONTENT সম্পূর্ন ফ্রি।

অবশ্যই! FXsuccessBD একটি সম্পূর্ন ফ্রি ব্লোগ সাইট। সম্পূর্ন নিরাপদ এবং ভাইরাসমুক্ত ওয়েবসাইট যেটা আপনি নিশ্চিন্তে ব্রাউজ করতে পারেন।

উল্লেখ্য যে FXsuccessBD কখনই কোন ওয়েবসাইটকে কপি বা নকল করে না। আমরা এই নোংরা মানসিকতাকে অবশ্যই ঘৃনা করি। অনেকে আছে অন্যের ওয়েরসাইটের কনটেন্ট চুরি করে নিজের ওয়েবসাইটে পেস্ট করছে যেটা আসলই দুঃখজনক। আমরা এই ব্লোগের কনটেন্টের জন্য কোন সুনির্দিষ্ট ওয়েবসাইটকে অনুসরন করিনি বরং কিছু কিছু ওয়েবসাইট থেকে ধারনা নিয়ে নিজেদের দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে কনটেন্ট প্রস্তুন করেছি এবং চেষ্টা করেছি সবার বোধগম্য রাখার জন্য। ব্যসিক ট্রেডিং কোর্সের জন্য আমরা অনুসরন করেছি Babypips, Investopedia, Wikipedia, DailyForex ইত্যাদি। আমাদের সকল আর্টিকেল এবং Analysis সম্পূর্ণ UNIQUE এবং Informative কারন এগুলো লেখা হয়েছে ব্যক্তিগত অভিজ্ঞতার আলোকে।

নোট: আমাদের ব্লোগের কনটেন্ট নিয়ে আপনার কোন মতামত, অভিযোগ বা পরামর্শ থাকলে আমাদের জানাতে পারেন, জানানোর জন্য SUPPORT এ Email করলেই হবে। 

সফল ট্রেডার হবার জন্য একটা কাজ আপনাকে অবশ্যই করতে হবে সেটা হল নিজের জ্ঞানের পরিধীকে প্রতিনিয়ত সমৃদ্ধ করা। একজন ট্রেডারের যে বিষয়গুলো প্রতিনীয়ত প্রয়োজন হয় যেমন ট্রেডিং এডুকেশন, মার্কেট এনালাইসিস, ট্রেডিং সিগনাল, ট্রেডিং স্কিল ডেভলপমেন্ট আর্টিকেল ইত্যাদি বিষয়ই থাককে আমাদের এখানে প্রধান আলোচ্য বিষয়। এবং এই সবকিছুই প্রদান করা হবে সম্পূর্ণ বিনামূল্যে এবং প্রায় ১০ বছরের ট্রেডিং অভিজ্ঞতার আলোকে। 

আমরা সাধারণত প্রতিদিন প্রায় ৪ ৫ টা ফ্রি সিগনাল প্রদান করে থাকি কিন্তু আপনার যদি আরও বেশি সিগনাল প্রয়োজন হয় তাহলে প্রমিয়াম সিগনাল সার্ভিস আপনারই জন্য। প্রিমিয়াম সিগনাল সার্ভিসের জন্য আপনকে আমাদের ব্রোকার রিভিউ সেকশন থেকে যেকেনা ব্রোকারে ট্রেডিং একাউন্ট করন এবং ডিপজিট করুন ( আপনার ট্রেডিং একাউন্টটি আমাদের IB গুপে চলে আসবে)। একাউন্ট করার পর আপনার ট্রেডিং একাউন্ট নম্বর, ব্রোকারর নাম, ইমেল ইত্যাদি আমাদের প্রদান করতে হবে। আমরা আপনার একাউন্ট Verify করে আমাদের প্রিমিয়াম সিগনাল সার্ভিসে ADD করে দিব। এরপর থেকে আপনি প্রতিদিন প্রিমিয়াম সিগনাল পেতে থাকবেন যার SUCCESS RATE ৮০% এরও বেশি।

 

আপনার আমাদের লিস্টেড কোন ব্রোকারে আগে থেকেই একাউন্ট থাকলে সেক্ষেত্রে আপনাকে ব্রোকারের সাপোর্টে ইমেইল করতে হবে এবং ইমেইলে উল্লেখ করতে হবে আপনার নাম, ব্রোকারে নাম, একাউন্ট নম্বর। তারপার আপনাকে বিস্তারিত গাইডলাইন দিয়ে একটা ইমেইল করা হবে FXSUCCESSBD থেকে। এই গাইডলাইন ফলো করার পাল আপনাকে শুধুমাত্র একটা Confirmation ইমেইল করতে হবে। এ বিষয়ে কোন প্রশ্ন থাকলে আমাদের সাথে ২৪/৭ যোগাযোগ করতে পারবেন। 

আপনি আমাদের সিগনাল বিনামূল্যে পেতে পারেন এবং সত্যতা যাচাই করতে পারেন। এছাড়াও আমরা আমাদের সিগনাল গুলোর সত্যতা বোঝানোর জন্য নিজেদের একাউন্টে ট্রেড করে থাকি যার MYFXBOOK লিংক সিগনাল Performane সেকশনে দেওয়া আছে এবং সিগনাল Performance রিপোর্ট সেকশনে আমাদের সিগনালগুলোর রেজাল্ট লাইভ আপডেট হয়। সুতরাং আপনি ওখান থেকে দেখে নিতে পারবেন বিস্তারত এবং আপনার এই বিষয়ে কিছু জানার থাকলে আমাদের জানাতে পারেন।

সেক্ষেত্রে আপনার প্রথম কাজ আমাদেরকে আপনার পছন্দের ব্রোকার সম্পর্কে জানান। আমরা পরবর্তীতে আপনার পছন্দের ব্রোকার আমাদের সাইটে Enlisted করার চেষ্টা করব এবং আপনাকে ইমেইলের মাধ্যমে জানান হবে। 

অবশ্যই, তার জন্য আপনাকে আদের ইমেইল করতে হবে বিস্তারিত জানার জন্য। পরবর্তীতৈ আপনাকে আমরা বিস্তারিত গাইডলাইন দিয়ে একটা ইমেইল করব।

এক্ষেত্রে প্রায় ৮০% ব্রোকার সাপোর্ট দিয়ে থাকে। আমরা আপনাকে বিস্তারিত গাইডলাইন প্রদান করব এবং আপনাকে শুধুমাত্র আমাদের জানাতে হবে Email এর মাধ্যমে। ২৪ ঘন্টার মধ্যে আপনি আমাদের থেকে Response পাবেন।